Monday, June 15, 2020

★বিলুপ্ত প্রায় মধ্যবিত্ত★ Poetry Of Imrul Kayes, Quays, Poetry Of Imrul Qias, Qayesh, Kias, Poetry of Imrul Kayes , Quays, Qias, Qayesh, Kias, Imru' al-Qais Poet imru al qays Poetry, Imrul's poetry , ইমরুল কায়েসের কবিতা, কবিতা ইমরুল কায়েষ, কায়েশ কবিতা, কিয়াস কবিতা , ইমরুল কবিতা, ইমরুল কায়েজের কবিতা, ইম্ব্রুল কায়েসের কবিতা, ইমরু আল কায়েছের কবিতা,

********বিলুপ্ত প্রায় মধ্যবিত্ত*******
...........মোঃ ইমরুল কায়েস.......

আমি বিলুপ্ত প্রায় মধ্যবিত্তের কথা ভাবছি…..
চোখে লজ্জার পর্দা জড়ানো লজ্জাবতির মতো নিজেকে গুটিয়ে নেওয়া মানুষের কথা ভাবছি,
উদরে দাউ দাউ করে জ্বলা ক্ষুধার অনলে তুষের মতো ইন্ধন দেওয়া ‘সুদ’ আমাকে ভাবায়।
আবার খুলাফায়ে রাশেদিনের যাকাত ভিত্তিক ইকোনোমিক মডেল আমায় প্রশান্তি দেয়......

আমি শুনতে পাচ্ছি ধনীদের উল্লাস আর বুভুক্ষের হাহাকার
আমি ভয় পাচ্ছি, ক্রমাগত দীর্ঘ হতে থাকা নিরন্ন মানুষের লাইন আবার ঢুকে না পড়ে ধনীর প্রাসাদে।
আমি খোঁজে ফিরি পুঁজিবাদের দৌরাত্মের টুটিতে পা তুলে দিয়ে, একটানে কলিজা ছিড়ে আনা নীতিহীন সমাজতন্ত্রের স্পন্দনহীন দেহ।
আমি খোজেঁ ফিরি কোন দস্যু বনহুর অথবা ফুলন দেবী।

No comments:

Post a Comment